[Valid RSS]
May 27, 2023, 9:22 pm
Treanding
GIZ Bangladesh’s training held on SDG localisation in Khulna ছোটদের সহজ প্রোগ্রামিং শিক্ষায় প্রকাশিত হল বাংলা স্ক্র্যাচ বই Ditching Russian gas no way to reach climate goals : Putin চট্টগ্রামে নিরাপদ খাদ্য বিষয়ে প্রচারনা কর্মসূচি সমাপ্ত Samsung brings month-long smartphone campaign On September 6–7, Vladimir Putin will make working trip to Vladivostok Two Russian embassy workers killed in ‘suicide bombing’ Shocked & devastated by the horrific attacks : Justin Trudeau  SSC, equivalent exams begin Sept 15: Dipu Moni Ten killed in Canadian stabbing spree Russia wants UN to pressure US : media Daraz Bangladesh Anniversary Campaign – Now LIVE! realme offers upto BDT 3400 off on occasion of Daraz’s 8th anniversary General Pharmaceuticals employees will receive insurance from MetLife চট্টগ্রামের কলেজিয়েট স্কুলে নিরাপদ খাদ্য বিষয়ে প্রচারনা কর্মসূচি শুরু Bangladesh a secular country, immediate action is taken whenever minorities are attacked: PM  Two more mortar shells from Myanmar land in Bangladesh OPPO launches killer device A57 in 15-20K price range ShareTrip and Grameenphone join hands to offer exciting travel privileges ড্যাপ ২০২২-২০৩৫ এর পরিপূর্ণ বাস্তবায়নের দাবী বিআইপির

২০২০ – ২২ সালে দেশে রেলক্রসিং সমূহে ১১৬টি দুর্ঘটনায় ২১৯ জন নিহত : প্রতিবেদন

Bangladesh Beyond
  • Updated on Saturday, July 30, 2022
  • 92 Impressed

২০২০ – ২২ সালে দেশে রেলক্রসিং সমূহে ১১৬টি দুর্ঘটনায় ২১৯ জন নিহত : প্রতিবেদন

 

ঢাকা ৩০ জুলাই ২০২২ :

 

রেলক্রসিং দুর্ঘটনার প্রতিবেদন :

                             

২০২০ সাল থেকে ২০২২ সালের ২৮ জুলাই পর্যন্ত সারা দেশের রেলক্রসিংসমূহে ১১৬টি দুর্ঘটনায় ২১৯ জন নিহত হয়েছে। বছর অনুযায়ী পরিসংখ্যানটি নিম্নরূপ:

২০২০ সাল:

দুর্ঘটনা: ৩৮ টি

নিহত: ৬৯ জন

২০২১ সাল:

দুর্ঘটনা: ৪৩ টি

নিহত: ৭৬ জন

২০২২ সাল (২৮ জুলাই পর্যন্ত)

দুর্ঘটনা: ৩৫ টি

নিহত: ৭৪ জন

রেলক্রসিং দুর্ঘটনার কারণসমূহ:

১. অননুমোদিত ও অবৈধ বিবেচনা করে বহু সংখ্যক রেলক্রসিংয়ে গেইটম্যান ও গেইটবারের ব্যবস্থা না করা;

২. বৈধ রেলক্রসিংসমূহে গেইটম্যানদের দায়িত্বে অবহেলা এবং গেইটম্যান হিসেবে লোকবলের সংকট;

৩. যানবাহনের চালক ও সড়ক ব্যবহারকারীদের মধ্যে অসচেতনতা ও অধৈর্য্য মানসিকতা;

৪. দুর্ঘটনায় দায়ীদের উপযুক্ত শাস্তি না হওয়া এবং রেলপথ ব্যবস্থাপনায় আইনের শাসনের অভাব।

সুপারিশসমূহ:

১. সকল রেলক্রসিংয়ে গেইটম্যান নিয়োগ ও উপযুক্ত গেইটবারের ব্যবস্থা করা;

২. রেলক্রসিংয়ে প্রযুক্তির ব্যবহার করা;

৩. জনবল সংকট নিরসন করে রেলপথ ব্যবস্থাপনায় সুশাসন নিশ্চিত করা;

৪. সড়ক ব্যবহারকারীদের মধ্যে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমে প্রচারণা চালানো।

উল্লেখ্য, দেশের ২৯৫৯ কিলোমিটার রেলপথে ২৮৫৬ টি রেলক্রসিং আছে। এর মধ্যে ১৪৯৫টি বৈধ এবং ১৩৬১টি অবৈধ। ৯৬১টি রেলক্রসিংয়ে কোনো গেইটম্যান নেই। দেশে ৮২% রেলক্রসিং অনিরাপদ।

এই প্রতিবেদনে শুধুমাত্র রেলক্রসিংয়ে সংঘটিত দুর্ঘটনা ও প্রাণহানি উল্লেখ করা হয়েছে। এর বাইরে রেলট্র্যাকে বহু দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে, সেগুলো এই হিসাবে যুক্ত করা হয়নি।

 

Read us@googlenews

 

Social

More News
© Copyright: 2020-2022

Bangladesh Beyond is an online version of Fortnightly Apon Bichitra 

(Reg no: DA 1825)

Developed By Bangladesh Beyond